Gulzar Tower, 3rd Floor, Chawkbazar, Chittagong.
  abcacademyctg@gmail.com       01787-149160

Admission On IT Coach



আপনি যদি ওয়েব ডিজাইনের জগতে যাত্রা শুরু করতে চান, তবে এখানে বেশ কিছু স্কিল আছে যার উপর আপনাকে দক্ষতা অর্জন করতে হবে।

প্রথমে, আপনার কীভাবে একটি পেইজ HTML এ কোড করতে হয় সে সম্পর্কে কারিগরি জ্ঞান থাকা প্রয়োজন। তারপর, আপনি যে ভিজ্যুয়াল ইফেক্টগুলি চান সেটি তৈরি করতে CSS ব্যবহার করতে সক্ষম হতে হবে, এটি হতে পারে একটি বিশেষ লেআউট, টাইপোগ্রাফি, অথবা রং এবং ব্যাকগ্রাউন্ড।

১। এখান থেকে শুরু করুন: HTML বেসিক সম্পর্কে জানুন

ওয়েব ডিজাইনার হওয়ার সবচেয়ে গুরুত্বপূর্ণ পদক্ষেপটি হল এইচটিএমএল কোড কিভাবে করতে হয় তা শেখা। এই সংক্ষিপ্ত কোর্সের শেষে আপনি জানবেন এইচটিএমএল কি, কিভাবে কাজ করে এবং কিভাবে এর সবচেয়ে সাধারণ উপাদানগুলি ব্যবহার করতে হয়। আপনি একটি খালি জায়গা থেকে শুরু করে আপনার প্রথম সম্পূর্ণ কার্যকরী মৌলিক হাতে তৈরি পেইজ পেয়ে যাবেন। এটি আপনাকে মৌলিক ভিত্তি দেবে যার উপর ভিত্তি করে আপনার ভবিষ্যত ডিজাইন তৈরি করতে পারবেন।

২। এখান থেকে শুরু করুন: CSS টাইপোগ্রাফি শিখুন

আপনি যদি একজন শিক্ষানবীশ ওয়েব ডিজাইনার হয়ে থাকেন এবং সিএসএস শিখার জন্য প্রস্তুত হয়ে থাকেন, তাহলে এখান থেকে শুরু করুন!

যদি এখানে এমন কোনও স্টাইল থেকে থাকে যা যুক্তির বিবেচনায় ওয়েব ডিজাইনের অন্যান্য স্টাইলিং থেকে সেরা, তা হচ্ছে  টাইপোগ্রাফি। আদর্শিকভাবে, আপনার ওয়েবসাইটটি আসলে নিখুঁত টাইপোগ্রাফির উপর ভিত্তি করে গড়ে উঠে, এবং বাকি ডিজাইনগুলো এটার উপর ভিত্তি করেই তৈরি হয়ে থাকে। এই কারণেই, কোন ডিজাইন প্রক্রিয়ায় প্রথমে টাইপোগ্রাফির অংশটি ভালোভাবে বুঝতে পারা খুব গুরুত্বপূর্ণ।

৩। এখান থেকে শুরু করুন: CSS লেআউট শিখুন

এখন আপনি ইতিমধ্যেই পূর্ববর্তী “এখান থেকে শুরু করুন” কোর্সের মাধ্যমে টাইপোগ্রাফির প্রয়োজনীয়তাগুলি শিখেছেন, এবার নিশ্চয়ই ওয়েব ডিজাইনের পরবর্তী মৌলিক উপাদানটিতে যাওয়ার জন্য প্রস্তুত: আর তা হচ্ছে লেআউট।

এই কোর্সে আপনি ওয়েব ডিজাইনের সবচেয়ে সাধারণ টাইপের লেআউট তৈরি করার জন্য প্রয়োজনীয় সব কিছুই শিখতে পারবেন।